প্রধান শিক্ষকের বাণী

বিসমিল্লাহির রাহমানির রাহীম।
সকল প্রশংসা জ্ঞাপন করছি মহান আল্লাহ তা‘আলার দরবারে যিনি আমাদেরকে ঐশী শিক্ষা সম্প্রসারনে আধুনিক প্রযুক্তির মহাসড়কে সম্পৃক্ত হওয়ার তৌফিক দিয়েছেন। দুরুদ ও সালাম পেশ করছি মানবতার শ্রেষ্ঠ শিক্ষক নবী করিম (সা) এর উপরে। সাথে সাথে পাতাখালী ফাযিল মাদরাসা প্রতিষ্ঠার সাথে যারা সম্পৃক্ত থেকে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি ।

ইসলামি ও সাধারণ শিক্ষার সমন্বয়ে গড়ে ওঠা ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান “পাতাখালী ফাযিল মাদরাসা” মহান আল্লাহর অসীম রহমাতে শিক্ষার আলো বিচ্ছুরনে সফলতার স্বাক্ষর রেখে চলছে দীর্ঘদিন ধরে। “পাতাখালী ফাযিল মাদরাসা” পরিচালিত এ মাদরাসাটি বর্তমানে ইসলাম ও সাধারণ জ্ঞানের শ্রেষ্ঠতম মারকাজ হিসেবে বিশ্বদরবারে পরিচিতি লাভ করেছে। শিক্ষার্থীর প্রতিভা বিকাশে ও মনোদৈহিক উন্নয়নে অহী জ্ঞানের বিকল্প নেই। সারাপৃথিবীতে তাই ইসলামী শিক্ষা পদ্ধতি শ্রেষ্ঠতম পদ্ধতি বলে স্বীকৃতি পাচ্ছে। প্রযুক্তির ইতিবাচক প্রয়োগ ও বিশ্বের নিত্য-নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের মাঝে মাদরাসাটি সর্বমুখী কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে পাতাখালী ফাযিল  মাদ্রাসার এ ওয়েব সাইটটির আত্মপ্রকাশ।

বাংলাদেশে ইসলামি শিক্ষাব্যবস্থার আধুনিকায়নে সরকারের আহবানে সাড়া দিয়ে যে সকল শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে বিশ্বমানের শিক্ষাব্যবস্থা গ্রহণ করেছে “পাতাখালী ফাযিল মাদরাসা” তাদের অন্যতম।  দেশ ও জাতির উন্নয়নে সরকার ঘোষিত Sustainable Development Goal অর্জনে উদ্যোগী হবে এ প্রত্যয় ব্যক্ত করে মহান আল্লাহর কাছে সাহায্য কামনা করছি।

আলহাজ্জ মাওঃ মুফ্তি মোঃ আব্দুল হান্নান
অধ্যক্ষ, পাতাখালি ফাযিল (ডিগ্রি) মাদরাসা, পাতাখালি।